টানা পঞ্চম জয় বসুন্ধরা কিংসের

0
65

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) গতকাল ছিল গুরুত্বপূর্ণ তিন ম্যাচ। হাইভোল্টেজ তিন ম্যাচের একটিতে মোহামেডানকে হারিয়েছে বসুন্ধরা কিংস। চিরপ্রতিদ্বন্দ্বী দলের হারের দিনে পয়েন্ট খুইয়েছে ঢাকা আবাহনীও। দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র করেছে আকাশী-হলুদরা। অপর ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল।

বসুন্ধরা কিংসে উড়ে গেল মোহামেডান
কুমিল্লার হোম ভেন্যুতে আগের ম্যাচে ঢাকা আবাহনীকে আটকে দিয়েছিল মোহামেডান। তাইতো ঐতিহ্যবাহী দলটির বিপক্ষে বাড়তি সর্তক ছিলো চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টানা চার জয়ের আত্মবিশ্বাস নিয়ে নামা বসুন্ধরা যথারীতি মেলে ধরলো আক্রমণাত্মক ফুটবলের পসরা।

তাতে উড়ে যায় মোহামেডানের প্রতিরোধ। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে গতকাল ৪-১ গোলে জিতলো বসুন্ধরা কিংস। এ জয়ে পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। পাঁচ ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ পাওয়া মোহামেডানের পয়েন্ট ৫। এদিন মোহামেডানের রক্ষণে চাপ ধরে রেখে দশম মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। জোনাথন ফার্নান্দেসের ক্রসে আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল বেসেরা হেডে জাল খুঁজে নেন। পিছিয়ে পড়া মোহামেডান গোল শোধে মরিয়া হয়ে ওঠে। আগের ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে ২-২ ড্র করা শন লেনের দল ২২তম মিনিটে পেয়েও যায় কাঙ্ক্ষিত গোল। মোহাম্মদ আতিকুজ্জামানের থ্রো ইন আনিসুর রহমান জিকো ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ডি-বক্সের জটলার ভেতর থেকে দারুণ টোকায় লক্ষ্যভেদ করেন আবিওলা নুরাত। ৪৪তম মিনিটে সুলেমানে দিয়াবাতের শট ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে গেলে মোহামেডানের এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট হয়। প্রথমার্ধের শেষ দিকে রবসন রিবিনিয়ো নিখুঁত চিপে লক্ষ্যভেদ করে ফের এগিয়ে নেন বসুন্ধরা কিংসকে। ৬ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতিআক্রমণ থেকে ব্যবধান আরও বাড়িয়ে নেয় চ্যাম্পিয়নরা। বিশ্বনাথ ঘোষকে পাস বাড়িয়ে এক ছুটে ডি-বক্সে ঢুকে যান ফার্নান্দেস। বিশ্বনাথের ফিরতি আড়াআড়ি ক্রস নিয়ন্ত্রণে নিয়ে মাপা শটে লক্ষ্যভেদ করেন ফার্নান্দেসই। লীগে প্রথম গোল পেলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ৮১তম মিনিটে বেসেরার স্পট কিক পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ালে পঞ্চম জয় নিশ্চিত হয়ে যায় বসুন্ধরা কিংসের।

দুই আবাহনীর পয়েন্ট ভাগাভাগি
আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের কাছে পয়েন্ট খোয়ানোর পর চট্টগ্রাম আবাহনীর সঙ্গেও পয়েন্ট ভাগাভাগি করলো ঢাকা আবাহনী। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই আবাহনীর ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।
গতকাল ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি আদায় করে নেয় ঢাকা আবাহনী। পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন ফ্রান্সিসকো তোরেস। আবাহনীর জার্সিতে লীগে তৃতীয় গোল এই ব্রাজিলিয়ানের। প্রথমার্ধের অতিরিক্ত মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। এবারও পেনাল্টি থেকে গোল। আরেক ব্রাজিলিয়ান নিক্সন গাইলহার্মের গোলে স্কোরলাইন ১-১ করে ফেলে বন্দরনগরীর দলটি। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধেও কোনো গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল। এই ড্রয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারিয়েছে ধানমন্ডির জায়ান্টরা। পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে লীগের টেবিলের দুইয়ে আছে ঢাকা আবাহনী। আর হারের পর ড্রয়ে সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে চট্টগ্রাম আবাহনী।

Print Friendly, PDF & Email