৬ লাখ টাকা জরিমানা দিলেন শাকিব

0
116

‘পাসওয়ার্ড’ ছবিতে অন্যের গান ব্যবহার করে বিপাকে পড়েছিলেন শাকিব খান। এ নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল। সম্প্রতি ৬ লাখ টাকা পরিশোধ করে সে ঝামেলা মিটিয়েছেন শাকিব। মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা করেন শাকিব নিজেই।

ছবিটির ‘পাগল মন’ শিরোনামের গানে ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় গত ২৮ জুন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ করা হয়েছিলো। অনুমতি ছাড়া গানের অংশ ব্যবহার করায় একটি মোবাইল অপারেটর ব্র্যান্ডের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়।

গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশও পাঠান প্রযোজক শাকিব খানের কাছে।

শোনা যাচ্ছে, গানটি ব্যবহারের জন্য ‘পাসওয়ার্ড’ ছবির প্রযোজক শাকিব খান ‘পাগল মন’ গানের মূল শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসকে ২ লাখ করে মোট ৬ লাখ টাকা প্রদান করেছেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছেন, সম্প্রতি একটি সফল বৈঠক হয়েছে, যেখানে এ গান নিয়ে দ্বন্দ্বের অবসান ঘটেছে।

জানা গেছে, ৩১ জুলাই দুই পক্ষই আলোচনায় বসে। তবে সেখানে শাকিব নিজে উপস্থিত না হয়ে তিনজন প্রতিনিধি পাঠিয়েছিলেন। তারাই এ গানের শিল্পী, গীতিকার, সুরকার ও তাদের আইনজীবীর সঙ্গে ৬ লাখ টাকার মাধ্যমে সমঝোতায় পৌঁছান।

Print Friendly, PDF & Email