৫ ডিসেম্বর থেকে বৈশাখী টেলিভিশনে ‘কৃষি ও জীবন’

0
100

আগামী ৫ ডিসেম্বর থেকে বৈশাখী টেলিভিশনের পর্দায় আসছে কৃষিবিষয়ক অনুষ্ঠান ‘কৃষি ও জীবন’। প্রচারিত হবে প্রতি শনিবার সকাল সাড়ে ৯টায়।

নাগরিক ঢাকার আয়োজনে অনুষ্ঠানটির নির্মাতা প্রতিষ্ঠান মিড এন্টারপ্রাইজ। সার্বিক তত্ত্বাবধানে টিপু আলম মিলন, ব্যবস্থাপনায় লিটু সোলায়মান, পরিকল্পনায় এম নাঈম হোসেন এবং প্রযোজনা করেছেন শাহ্ আলম। উপস্থাপনা করছেন কৃষিবিদ অধ্যাপক ড. হাসনাত সোলায়মান।

দেশে কৃষির সব উন্নয়ন চিত্র ধারাবাহিকভাবে তুলে ধরাই ‘কৃষি ও জীবন’ অনুষ্ঠানের মূল লক্ষ্য।

 

বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন,  ‘কৃষি ও জীবন’ অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা ধারাবাহিকভাবে তুলে ধরার চেষ্টা করবো বর্তমানে দেশের কৃষিব্যবস্থা, বিপণন, রোগ বালাই ব্যবস্থাপনা, মাটি-পানি ব্যবস্থাপনা, কৃষির বিবর্তনে ডিজিটাল ব্যবস্থাপনাসহ ফসল, মৎস্য ও প্রাণিসম্পদ প্রত্যেকটি খাতের উল্লেখযোগ্য সাফল্যের ধারাকে কীভাবে বর্তমান সরকারের তিন স্তরের চলমান কৃষি বনায়ন ও জীববৈচিত্র্য রক্ষায় কৃষির ভূমিকাকে আরও বেগবান করা যায় সে বিষয়ে তৃণমূল পর্যায়ে কৃষি বিষয়ক যাবতীয় সমস্যা ও তার সমাধান, কৃষিবিজ্ঞানীদের ও কৃষি বিশেষজ্ঞদের মতামতসহ নতুন প্রজন্মের কৃষি-কৃষকদের পরিকল্পনা, স্বপ্ন ও সাফল্য গাঁথা।

Print Friendly, PDF & Email