২৪ ডিসেম্বর বরিশাল প্রেস ক্লাব ভোট

0
94

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

২৪ ডিসেম্বর বরিশাল প্রেস ক্লাবের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। দুই ব্যক্তির করা মামলার প্রেক্ষিতে গত ১৩ ডিসেম্বর বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালত প্রেস ক্লাবের কার্যক্রমে স্থিতিবস্থা জারি করে পরবর্তী ৪৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন। এই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে রিট পিটিশন করেন প্রেস ক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এমএম আমজাদ হোসাইন।

গত সোমবার হাইকোর্টের বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন বেঞ্চে ওই রিটের উপর শুনানি করেন ব্যারিস্টার সিদ্দিকুর রহমান খান। মঙ্গলবার হাইকোর্ট আদেশে প্রেস ক্লাবের কার্যক্রমে সিনিয়র সহকারী জজ আদালতের স্থিতিবস্থা বাতিল করেন। এই আদেশের ফলে প্রেস ক্লাবের নির্বাচনসহ নিয়মিত কার্যক্রমে আর কোন বাধা রইলো না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এমএম আজমাদ হোসাইন।

উচ্চ আদালতের আদেশে যখন প্রেস ক্লাব নির্বাচনের ধোঁয়াশা কেটেছে তখন ভোটের দিনক্ষণ দোড়গোড়ায় চলে এসেছে। এ কারণে প্রার্থীরা গণসংযোগসহ ভোটারদের দ্বারে দ্বারে যাওয়ার সময় পায়নি। এমনকি লিফলেট-পোস্টার করারও যথেষ্ট সময়-সুযোগ পায়নি প্রার্থীরা। আজ নির্বাচনী ধোঁয়াশা কেটে যাওয়ার পর ভোটারদের কাছে ভোট প্রার্থনা করা শুরু করেন প্রার্থীরা। এখন শেষ সময়ে প্রেস ক্লাব অঙ্গনে বিরাজ করছে উৎসবের আমেজ।

এবার প্রেস ক্লাবের ১৭ সদস্যের কার্যকরী কমিটিতে স্থান পেতে দুটি প্যানেলে করছেন ৩৪ জন প্রার্থী। একটি প্যানেলে সভাপতি পদে করছেন কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক পদে কাজী আল-মামুন। অপর প্যানেলে সভাপতি পদে ইসমাইল হোসেন নেগাবান মন্টু এবং সাধারণ সম্পাদক পদে কাজী মিরাজ মাহমুদ।

Print Friendly, PDF & Email