সাকিব যাচ্ছেন না নিউজিল্যান্ড সফরে

0
76

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে নেই সাকিব আল হাসান। তাকে আরও লম্বা সময়ের জন্য পাওয়া যাচ্ছে না। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে তার চাওয়া ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না দেশসেরা ক্রিকেটার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেটার পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

কদিন আগেই বিসিবির কাছে ছুটির আবেদন করেছিলেন সাকিব। তার আবেদনের ভিত্তিতেই ছুটি মঞ্জুর করা হয়েছে বলে জানান আকরাম, ‘সে (সাকিব) তো চিঠি দিয়েছে ছুটির জন্য। নিউজিল্যান্ডের পরে ওকে পাব। আমরা বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করেছি। ওর ছুটিটা দিয়ে দিয়েছি।’

জানা গেছে, আগামী মার্চের তৃতীয় সপ্তাহে সাকিবের তৃতীয় সন্তানের পৃথিবীতে আসার কথা। আর ঠিক সে সময়েই নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর রয়েছে টি-টোয়েন্টি সিরিজও। বাধ্য হয়েই তাই সাকিবকে ছাড়া দ্বীপদেশটিতে সফর করতে হবে টাইগারদের।

অবশ্য বাংলাদেশ দল অনেক আগেই নিউজিল্যান্ডে উড়ে যাবে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনের কারণে আগামী ২৩ ফেব্রুয়ারি দেশ ছাড়বে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

তবে ছুটি চাওয়ার বিষয়টি আগেই দেশের ক্রিকেট অঙ্গনে গুঞ্জন আকারে ছড়িয়ে পড়ায় বেজায় খেপেছিলেন সাকিব। ক্যারিবিয়ানদের বিপক্ষে চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে জয়ের পর ক্ষোভ প্রকাশও করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হয়েছে।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফরে আগামী ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। এরপর বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৬ মার্চ। আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

Print Friendly, PDF & Email