মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

0
60

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

কুড়িগ্রামের রাজারহাটে ছেলের দ্বিতীয় বিয়েতে মা রাজি না হওয়ায় কুড়াল দিয়ে কুপিয়ে নিজ মাকে হত্যার দায়ে ছেলেকে মৃত্যুদণ্ড প্রদান করেছেন জেলা জজ আদালত। সেই সাথে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকেলে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ প্রদান করেন।

আদালত ও মামলার সূত্রে জানা যায়, জেলার রাজারহাট উপজেলার উমরপান্থাবাড়ি গ্রামের সোলায়মান আলীর ছেলে মন্তাজুল আলমের (৩৬) বিবাহিত স্ত্রী তাকে ছেড়ে চলে যান। এতে তিনি কিছুটা মানসিকভাবে ভেঙে ভারসাম্যহীন হয়ে পড়েন। পরে বিগত ২০২০ সালের ২০ মার্চ দুপুরে মন্তাজুল দ্বিতীয় বিয়ের দাবিতে তার মা মেহেরজান বেগম মিনুকে (৫৮) চাপ দিলে তিনি অসম্মতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে কুড়াল দিয়ে তার মাকে নামাজরত অবস্থায় সে কুপিয়ে হত্যা করে। পরে স্থানীয়রা মন্তাজুলকে আটক করে পুলিশকে খবর দিলে পুলিশ তাকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহতের স্বামী ও অভিযুক্তের বাবা সোলায়মান আলী বাদী হয়ে ছেলে মন্তাজুলকে আসামি করে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে জেলা জজ আদালত এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন এসএম আব্রাহাম লিংকন পিপি এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন লিগ্যাল এইড নিযুক্ত অ্যাডভোকেট এরশাদুল হক শাহিন।

Print Friendly, PDF & Email