বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত

0
248

স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফল করায় প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন অনুষদের পাঁচ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের আরএসপিডি পরিচালক মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে জানানো হয়েছে, ২০১৮ সালের ফলাফলের ভিত্তিতে সারা দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে বিভিন্ন শর্তসাপেক্ষে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রতি অনুষদ থেকে একজন শিক্ষার্থীকে এই স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের মনোনীত ৫ শিক্ষার্থী হলেন- ব্যবসায় শিক্ষা অনুষদের সারমিন সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদের জান্নাতুল মাওয়া মৌসুম, বায়োসায়েন্স অনুষদের সায়মা মুজিব, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আসলাম হোসেন এবং কলা ও মানবিক অনুষদের তাবাসুম ইসলাম নবনী।

এ অর্জনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অনন্য গৌরব বলে মনে করছেন ববির শিক্ষক-শিক্ষার্থীরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আরিফুর রহমান বলেন, নবীন হলেও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পাঠদান কৌশল আধুনিক এবং মানসম্মত। তাই শিক্ষার্থীরা ভাল ফলাফল করছে, যা আগামীতেও অব্যাহত থাকবে।

রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সফিকুর রহমান মুন্সি বলেন, ববির শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ভালো পাঠদান পাচ্ছেন্ এ কারণেই ভালো ফলাফল করে পদকও পাচ্ছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, শিক্ষা, সহ-শিক্ষা ও গবেষণার মাধ্যমে আন্তর্জাতিকমানের পথে হাঁটছে বরিশাল বিশ্ববিদ্যালয়।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের এ সাফল্য সকল শিক্ষকদের জন্য গৌরব।

 

Print Friendly, PDF & Email