বনশ্রী- স্টাফ কোয়ার্টারের রাস্তা মেরামতের কাজে অনিয়ম: দুদক

0
112

রাজধানীর রামপুরা ব্রিজের পূর্বদিকে ডেমরা স্টাফ কোয়ার্টারের রাস্তা মেরামতের কাজ নিম্নমানের হয়েছে বলে মনে করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবিলম্বে মান নিশ্চিত করে মেরামতকাজ শেষ করার জন্য দুদকের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করা হয়েছে।

গত বুধবার এলাকায় অভিযান চালিয়েছিল দুদকের একটি দল। দুদকের অভিযোগকেন্দ্রে রাস্তা মেরামতকাজে অনিয়মের অভিযোগ পেয়ে অভিযানটি পরিচালিত হয় বলে দুদক জানিয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য । তিনি বলেন, এ ছাড়াও আরও চারটি অভিযান চালিয়েছে সংস্থাটি। দুদক অভিযোগ কেন্দ্রে আসা অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য ছয়টি দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

ভূমি অফিসের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে খাজনা আদায়ে অবৈধভাবে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগে দুদকের ঢাকা ১ সমন্বিত জেলা কার্যালয় একটি অভিযান চালায়। রেকর্ডরুমের বালাম বই বিনষ্ট করে অর্থের বিনিময়ে অবৈধ সুবিধা প্রদানের অভিযোগে অভিযান চালায় নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়। পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার কর্তৃক গ্রাহক হয়রানির অভিযোগে আরেকটি অভিযান পরিচালনা করে পাবনা কার্যালয়।

এদিকে সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি অবৈধভাবে দখলের অভিযোগ খতিয়ে দেখতে ওই দপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, দাপ্তরিক সেবা দেওয়ার ক্ষেত্রে উপপরিদর্শকের হয়রানির অভিযোগ খতিয়ে দেখতে সিলেটের পুলিশ সুপারকে চিঠি দিয়েছে এনফোর্সমেন্ট দল। টিএ ডিএ বিল পাস বাবদ ঘুষ গ্রহণের অভিযোগ বিষয়ে জানতে কন্ট্রোলার জেনারেল অব ডিফেন্স ফাইন্যান্স, ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগের বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, পুলিশ ভেরিফিকেশনে ঘুষ দাবি সম্পর্কিত একটি অভিযোগ খতিয়ে দেখতে কক্সবাজারের পুলিশ সুপার এবং গাড়ির জরিমানার টাকা রসিদ ছাড়া আদায় করে আত্মসাতের অভিযোগের ওপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রামের ডিআইজিকে চিঠি দেওয়া হয়েছে।
এসব বিষয়ে ব্যবস্থা নিয়ে দুদকে অবহিত করার জন্য দুদকের ওই সব চিঠিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email