নিউজিল্যান্ডে তৃতীয় দফায়ও করোনা নেগেটিভ টাইগাররা

0
60

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

নিউজিল্যান্ড সফরে গিয়ে কড়া কোভিড প্রটোকল মেনে চলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অনুশীলনে নামার আগে তৃতীয়বারের মতো টাইগার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়েছে। যাতে সবারই ফলাফল নেগেটিভ এসেছে।
ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৩শে ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিমানে চড়ে তামিম-মুশফিকরা। দেশ ছাড়ার আগেই করোনা পরীক্ষায় পাশ করতে হয়  ক্রিকেটারদের। নিউজিল্যান্ড পৌঁছেই ফের করোনা পরীক্ষা করা হয়। নেগেটিভ ফলাফল নিয়ে দেশটির সরকার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেঁধে দেয়া নিয়মানুসারে কঠোর কোয়ারেন্টিনেন চলে যায় টাইগাররা। নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনের অষ্টম দিনের মাথায় করোনা পরীক্ষায় নেগেটিভ আসলে পৃথকভাবে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। এবার সেটিও শেষ
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া ম্যানেজার জালাল ইউনুস দলের সঙ্গে নিউজিল্যান্ডে অবস্থান করছেন।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ দলের সবার করোনা পরীক্ষার ফলাফল তৃতীয়বারের মতো নেগেটিভ এসেছে। ফলে প্র্যাকটিসে ফিরতে আর কোনো বাধা নেই ক্রিকেটারদের।’
কড়া কোভিড প্রটোকল মেনে ২৪ ঘন্টার মধ্যে মাত্র ৩০ মিনিট রুমের বাইরে হাঁটাচলার অনুমতি ছিল ক্রিকেটারদের। এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে একে অপরের সঙ্গে কথা বলতেন তামিম-তাসকিনরা।
কঠোর কোয়ারেন্টিন পালনের পর একসঙ্গে জিমে দেখা গিয়েছে আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমানকে।
আগামী ২০শে মার্চ মাঠে নামবে দুই দল। দুই দলের মধ্যকার সিরিজটি আরম্ভ হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। ওয়ানডে সিরিজ শেষ হলেই দুই দল ফের মাঠে নামবে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে।

Print Friendly, PDF & Email