না ফেরার দেশে চলে গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

0
128

তরুণ বয়সেই মৃত্যুর কাছে হেরে গেলেন আফগানিস্তান জাতীয় দলের ক্রিকেটার নাজিব তারাকাই। সড়ক দুর্ঘটনায় পড়ে ৭২ ঘণ্টার বেশি কোমায় থাকার পর মঙ্গলবার (০৬ অক্টোবর) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২৯ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে তারাকাইয়ের ছপি পোস্ট করে দেশটির ক্রিকেট বোর্ড লিখেছে, ‘আক্রমণাত্মক ওপেনিং ব্যাটসম্যান ও অসাধারণ একজন মানুষ নাজিব তারাকাইয়ের (২৯ বছর) ট্রাজিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবরে এসিবি এবং আফগানিস্তানের ক্রিকেটপ্রেমীরা খুবই বিষ্মিত ও শোকাহত। আল্লাহ তার ওপর শান্তি বর্ষিত করুন। ’

নাজিব আফগানিস্তান জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে খেলে করেছেন ৫ রান। ১২ টি-টোয়েন্টি খেলে এক ফিফটিতে তার রান ২৫৮। সর্বোচ্চ স্কোর ৯০।

৫০ ওভারের ক্রিকেটে তার অভিষেক হয় আয়ারল্যান্ডের বিপক্ষে, ২০১৭ সালে। ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামেন নাজিব।
গত শুক্রবার (২ অক্টোবর) রাতে জালালাবাদে ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হন তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর একইদিনে অপারেশন করা হয়েছিল। তবে তাতেও জ্ঞান ফেরেনি। শেষ পযর্ন্ত একই অবস্থায় কোমাতে থেকে না ফেরার দেশে পাড়ি জমান নাজিব। উন্নত চিকিৎসার জন্য তাকে কাবুলে পাঠানোর চিন্তা-ভাবনা করছিল এসিবি।

Print Friendly, PDF & Email