টেস্ট ভেন্যুর স্বীকৃতি পেয়েছে ওমান

0
112

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

নিয়মিতই ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে ওমান। টেস্ট ক্রিকেটের মর্যাদা পাওয়া থেকে বেশ দূরেই রয়েছে দেশটি। তবে এরই মধ্যে টেস্ট ক্রিকেট আয়োজনের অনুমতি পেয়েছে তারা। আফগানিস্তানের কল্যাণে টেস্ট ক্রিকেটের যাত্রা শুরু হওয়ার অপেক্ষায় ওমান। সব শর্ত পূরণ করার পরই টেস্ট ভেন্যুর স্বীকৃতি পেয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি।

নিরাপত্তার কারণে আফগানিস্তান তাদের ‘হোম ভেন্যু’ হিসেবে কখনো ভারত কিংবা আমিরাতকে বেছে নিয়েছে। তাদের আগামী দুই সিরিজই হওয়ার কথা ছিল আরব আমিরাত ও ভারতে। এবার আফগানদের ‘নতুন ঘর’ ওমান। আল আমারাতে অবস্থিত ওমানের ক্রিকেট একাডেমির এক নম্বর মাঠটি টেস্টের নতুন ভেন্যু হিসেবে স্বীকৃতি দিয়েছে আইসিসি।

ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের ম্যাচ দিয়ে ক্রিকেটের অভিজাত সংস্করণ মাঠে গড়াবে ওমানে। দেশটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। সিরিজটি আরব আমিরাতে খেলার কথা ছিল আফগানদের।

তার আগেই অবশ্য ‘নতুন ঘরে’ অভিষেক হবে আফগানদের। ২৬, ২৯ ও ৩১শে জানুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে রশিদ খান-মোহাম্মদ নবীরা। এই সিরিজটি হওয়ার কথা ছিল ভারতে।

Print Friendly, PDF & Email