টাই হলো যুবা টাইগার ও ইংল্যান্ড যুবাদের ম্যাচ

0
118

ইংল্যান্ডে যুবাদের ত্রিদেশীয় সিরিজে স্বাগতিকদের বিপক্ষে কাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচটি টাই হয়েছে। সেঞ্চুরি করেছেন বাংলাদেশের তৌহিদ হৃদয়। কিন্তু শেষ বলে জয়ের জন্য ৩ রান নিতে পারেননি এ ব্যাটসম্যান ,জয়ের জন্য শেষ বলে দরকার ছিল ৩ রান। সেঞ্চুরি তুলে নেওয়া ব্যাটসম্যান তৌহিদ হৃদয় স্ট্রাইকে। জয়ের আশাটা তাই ছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তৌহিদ সে আশা পূরণের মরিয়া চেষ্টা করেও শেষ পর্যন্ত পারেননি। নিতে পেরেছেন ২ রান। এতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যেমন হারেনি তেমনি প্রতিপক্ষ ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলও জিততে পারেনি। রোমাঞ্চ ছড়িয়ে টাই হয়েছে ম্যাচটি।

যুবাদের এ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ। বেকেনহামে কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে কাল প্রাথমিক পর্বে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল আকবর আলীর দল। আগে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ জর্ডান কক্সের সেঞ্চুরিতে ৭ উইকেটে তুলেছিল ২৫৬ রান। তাড়া করতে নেমে ৬ উইকেটে ২৫৬ রান তুলেছে থেমেছে বাংলাদেশের যুবারা। কাল কেন্টের এ মাঠে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রাথমিক পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। রোববার ফাইনাল।

তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি বাংলাদেশ। ৬১ রানের মধ্যে হারাতে হয় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান—তানজিদ হাসান (২৩), পারভেজ হোসেন (১২) ও মাহমুদুল হাসানকে (৯)। চতুর্থ উইকেট জুটিতে ১৬০ রান যোগ করে দলের ভিত শক্ত করেন তৌহিদ ও শাহাদত হোসেন। ৪৫.৩ ওভারে দলীয় ২২১ রানে আউট হন শাহাদত (৭৬)। ওই ওভার শেষে জয়ের জন্য শেষ ২৪ বলে ৩৪ রান দরকার ছিল বাংলাদেশের। ৪৮ ও ৪৯তম ওভারে আকবর ও তানজীম হাসান ফিরলে চাপে পড়ে বাংলাদেশ। জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৯ রান। প্রথম ৫ বল থেকে ৬ রান তুলে নেন তৌহিদ ও অভিষেক দাস। কিন্তু শেষ বলে প্রয়োজনীয় ৩ রান নিতে পারেননি তৌহিদ।

তবে দৃষ্টিনন্দন এক ইনিংসই খেলেছেন চারে নামা এ ব্যাটসম্যান। ৯ চারে ১৩১ বলে অপরাজিত ছিলেন ১০৪ রানে। বোলিংয়ে ৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন স্পিনার রাকিবুল হাসান। ২ উইকেট তানজীম হাসানের।

Print Friendly, PDF & Email