চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে আরও ৩ দিন

0
89

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়ে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, একদিনে তাপমাত্রা আরও কিছুটা কমেছে। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমতে পারে, এতে এই সময়ে চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, গত কয়েকদিন ধরে শীত অনেকটাই কমে গিয়েছিল। তবে গতকাল বুধবার থেকে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়। আজ বৃহস্পতিবার তা আরও নতুন এলাকায় বিস্তৃতি লাভ করেছে। আজ দেশে ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে।

জানা গেছে, আজ পুরো রংপুর বিভাগে শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়েছে। এছাড়া রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলের ওপর দিয়েও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

 

গণমাধ্যমকে আবহাওয়াবিদ আফতাব উদ্দীন বলেন, দেশের বিভিন্ন স্থানে মৃদু শৈত্যপ্রবাহ রয়েছে। ফলে শীত বেড়ে গেছে। এটি দু-তিন দিন স্থায়ী হতে পারে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে আসতে পারে। তবে এই শৈত্যপ্রবাহ দুই-তিন দিনের বেশি স্থায়ী হবার সম্ভাবনা কম। ১৭ জানুয়ারি থেকে আবার তাপমাত্রা বেড়ে যেতে পারে।

Print Friendly, PDF & Email