কাজী রওশন আক্তার সিনিয়র সচিব পদে পদোন্নতি পেয়েছেন

0
57

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

আগামী ১৪ জানুয়ারি থেকে তার এই পদোন্নতি কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

কাজী রওশন আক্তার যশোর ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় মাঠ প্রশাসনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের (১৯৮৫) কর্মকর্তা কাজী রওশন আক্তার ২০১৮ সালের ২৩ ডিসেম্বর ভারপ্রাপ্ত সচিব পদে নিয়োগ লাভ করে, বিসিএস প্রশাসন একাডেমিতে রেক্টর হিসেবে যোগ দেন। তিনি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারের সচিব হিসেবে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর পদে দায়িত্ব পালন করেন। ২০২০ সালের ১ জানুয়ারিতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেন।

কাজী রওশন আক্তার যুগ্ম-সচিব পদে বিসিআইসির পরিচালক ও জনপ্রশাসন মন্ত্রণালয় দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত সচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিদ্যুৎ বিভাগেও দায়িত্ব পালন করেন। এরপর তিনি মহিলা বিষয়ক অধিদফতরে মহাপরিচালক হিসেবে যোগ দেন।

কাজী রওশন আক্তার মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে অনার্সসহ এম.এ ডিগ্রি অর্জন করেন এবং পরবর্তীতে নর্দার্ন ইউনিভার্সিটি, বাংলাদেশ হতে ‘গভর্ন্যান্স স্টাডিজ’ বিষয়ে এম.এ ডিগ্রি অর্জন করেন।

Print Friendly, PDF & Email