কর্মহীন ১২০০ শ্রমিক পেলেন ১৫ দিনের খাবার

0
57

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

চলমান লকডাউনে কর্মহীন ১২শ পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও এনা ট্রান্সপোর্ট লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ।

রবিবার সকালে নগরীর মহাখালী বাস টার্মিনালে তিনি তার নিজস্ব তহবিল থেকে এসব খাদ্যসামগ্রী সামগ্রী বিতরণ করেন। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে চাল, আলু, তেল, ডাল ও পিঁয়াজ রয়েছে।

অনুষ্ঠানে খন্দকার এনায়েত উল্যাহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে সকল গণপরিবহণ বন্ধ রয়েছে। এ অবস্থায় দেশের সকল পরিবহন মালিক, মালিক সমিতি, পরিবহন কোম্পানির নেতাদের অনুরোধ জানিয়ে বলতে চাই, আপনারা সবাই এসব পরিবহন শ্রমিকদের এমন দুর্দিনে নিজ নিজ জায়গা থেজে এগিয়ে আসুন। এসব অসহায় পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়ান। আমি নিজ উদ্যোগে অল্প পরিসরে আজ থেকে শুরু করেছি। আজ এই ১২০০ কর্মহীন শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। আপনারাও এটি শুরু করে তাদের পাশে দাঁড়ান। আমরা সবাই যেন তাদেরকে দু’বেলা খাবারের ব্যবস্থা করে দেই।

 

তিনি আরও বলেন, পরিবহন শ্রমিকরা কাজ করলে বেতন পায়, না করলে পায় না। ফলে যে কয়দিন লকডাউন অবস্থায় থাকে সে কয়দিন তারা বেতন পান না। তখন অনেকেই না খেয়ে থাকেন। তবে আমরা লকডাউনের মধ্যেও প্রতিটি টার্মিনালে শ্রমিকদের জন্য রান্না করে খাবারের ব্যবস্থা করেছি। এই সময়টাতে আমরা যেন তাদের পাশে থাকি। আমরা সবাই যদি এগিয়ে আসি তাহলে তারা কেউ না খেয়ে থাকবে না। আমি আশা করবো সকল শ্রমিক ইউনিয়নও এই দায়িত্ব পালন করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান হিরু, কার্য্যকরী সভাপতি ওসমান আলী, সাধারন সম্পাদক মো. শহিদুল্লাহ সদু, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো আবুল কালাম, সহ-সভাপতি শওকত আলী বাবুল, সাধারন সম্পাদক মো. আব্দুল মালেক প্রমুখ।

Print Friendly, PDF & Email