আবরার হত্যা ক্ষতিপূরণের রিট কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট

0
112

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেয়ার নির্দেশনা চেয়ে করা রিট আগামীকাল কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রিট আবেদন উপস্থাপনের পর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

আদালতে আবেদনটি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফয়েজ। তিনি জানান, আবেদনটি আজ উপস্থাপন করা হয়েছে। আদালত কাল মঙ্গলবারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন।

একেএম ফয়েজ বলেন, ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেয়া, ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্ত ও আবরার ফাহাদের পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়েছে রিটে।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এসব চুক্তি নিয়ে ফেসবুকে মন্তব্য করেন বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার। এরপর গত রবিবার রাতে আবরারকে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে নিয়ে বেধড়ক পেটান বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। তাকে ক্রিকেটের স্ট্যাম্প ও লাঠিসোটা দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় প্রচণ্ড মারধর করা হয়। নির্মম পিটুনিতে আবরার মারা যান।

Print Friendly, PDF & Email