আদালতে আইপিএল বন্ধের আবেদন

0
41

বার্তা প্রতিদিন ২৪ নিউজ ডেস্ক:

করোনা ভাইরাসের আঘাতে জেরবার ভারত। এর মধ্যেও দেশটিতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। কঠোর জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেও তিন দলে মিলেছে করোনা ভাইরাসের উপস্থিতি। এমন অবস্থায় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসরটি বন্ধের দাবি জোরালো হচ্ছে। এবার আইপিএল বন্ধে দিল্লির উচ্চ আদালতে আবেদন করেছেন আইনজীবী করণ সিংহ ঠুকরাল ও সমাজসেবক ইন্দর মোহন সিংহ। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএল বন্ধের জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেওয়ার আবেদন জানানো হয়েছে আদালতে।

ভারতের করোনা আক্রান্ত শহরগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা দিল্লিতে। আইপিএলের অন্যতম ভেন্যু দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম। এই মাঠের বিপরীতে দিল্লির সবচেয়ে বড় কোভিড-১৯ হাসপাতাল।

আদালতে আইপিএল বন্ধের আবেদনকারীদের অভিমত, ভারতের সরকার মানুষের স্বাস্থ্যগত দিকের চেয়েও বেশি গুরুত্ব দিচ্ছে আইপিএলকে। অন্যদিকে করোনার কারণে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেখা দিয়েছে সংকট, চিকিৎসাও অপ্রতুল। দিল্লিতে আইপিএল আয়োজন ভালোবাসার মানুষকে বাঁচানোর জন্য লড়তে থাকা মানুষদের মানসিক শান্তি নষ্ট করতে পারে।

আয়োজকরা আইপিএল বন্ধের পক্ষে নন। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, প্রয়োজনে ভেন্যু কমিয়ে শেষ করা হবে এবারের আসর। চতুর্দশ আসরটি মাঝপথে এসে পড়েছে কঠিন চ্যালেঞ্জের মুখে। এলিমিনেটর, কোয়ালিফায়ার এবং ফাইনালসহ এখনো বাকি ৩০ ম্যাচ। ফাইনাল ৩০শে মে।

Print Friendly, PDF & Email