আজ বিশ্ব ভোক্তা-অধিকার দিবস পালিত হচ্ছে

0
123

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত টিসিবি ভবনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। জনগণকে অধিকতর সচেতন করার উদ্দেশ্যে এই দিবসটি পালন করা হয়ে থাকে। ভোক্তা-অধিকার বিষয়ক যেকোন অভিযোগ জানাতে ১৫ মার্চ একটি ‘ভোক্তা বাতায়ন’ হটলাইন নম্বর উদ্বোধন করা হবে ।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন বলেন, আসন্ন মাহে রমযান ও বছরব্যাপী আমরা একত্রে কাজ করে দেশের ভোক্তা-অধিকার সংরক্ষণের বিষয়ে উৎপাদক/ আমদানি থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে পণ্যের মূল্য নির্ধারণের জন্য সরকারের বিশষ উদ্যোগ অব্যাহত রয়েছে। এই বিষয়ে স্ব-স্ব অবস্থান থেকে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর-এর মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ভোক্ত-অধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে। ভোক্তা-অধিকার অধিদপ্তর ভোক্ত ও ব্যবসায়ী উভয় পক্ষের দিক গুরুত্ব দিয়ে থাকে। ভোক্তা-অধিকার সংরক্ষণ শুধুমাত্র অভিযোগ পেলেই অভিযান পরিচালনা করে না, দেশের যে কোন সময়ে দিনে/ রাতে অভিযান পরিচালনা করে। নিয়মিতভাবে প্রতি বুধবার ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে সভা হচ্ছে এবং ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে।

Print Friendly, PDF & Email