আজ বাংলাদেশ ভারত স্বপ্নে ফাইনাল

0
161

যুব বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রথমবারের মতো স্বপ্নের ফাইনাল খেলতে নামছে টাইগার যুবারা। এই স্বপ্ন ইতিহাস গড়ার।

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে অধিনায়কের কথাগুলো স্বপ্নের মতো লেগেছিল। বৈশ্বিক কোনও টুর্নামেন্টে আগে কখনই ফাইনালে ওঠেনি বাংলাদেশ। এক মাস আগে দেশ ছাড়ার সময় অধিনায়ক আকবর আলী বলেছিলেন, শিরোপা জেতার জন্যই দক্ষিণ আফ্রিকা যাচ্ছে দল।

অনেকের কাছেই তখন মনে হয়েছে নিছক কল্পনা! অথচ সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেয়া থেকে আর মাত্র একধাপ দূরে বাংলাদেশ। একটি জয়েই বাংলাদেশকে বিশ্ব দরবারে নতুন করে চেনাতে পারেন যুব টাইগাররা।

আজ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে জিতলেই হবে নতুন ইতিহাস। যে কোনো খেলার যেকোনও বিশ্বকাপে এটাই হবে বাংলাদেশের প্রথম শিরোপা। সেজন্য ফাইনালে ভারত-কুফা কাটাতে হবে আকবরদের! সিনিয়র সাকিব-তামিম-মাহমুদউল্লাহরা আগে পারেননি, জুনিয়র দলে থাকা সাকিব-তানজিম-মাহমুদুলরাও ভারতকে ফাইনালে কখনও হারাতে পারেনি।

দু’দলের শক্তির ব্যবধানের চেয়েও মানসিক সমস্যা যেন বাংলাদেশের বড় বাধা। তবে এবার অতীত ভুলে নামতে চান যুবারা। ফাইনালের উচ্ছ্বাসে না ভেসে সাধারণ খেলা দিয়েই ভারত জয়ের লক্ষ্য যুবা টাইগারদের।

পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হওয়া ম্যাচটি দেখা যাবে গাজী টিভিতে। যুব বিশ্বকাপে এটি তৃতীয় অল এশিয়া ফাইনাল হবে। তবে উপমহাদেশের বাইরে এটাই প্রথম।

 

Print Friendly, PDF & Email